Search This Blog

Friday 5 October 2018

ধিক্কার সভা হোক সর্বত্র

প্রিয় কমরেডস,
ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় আপনারা অনেকেই অবগত হয়েছেন যে গতকাল মেদিনীপুর বিভাগের বুরাপাট ব্রাঞ্চ অফিসের একমাত্র কর্মী, বি পি এম, কমরেড সুমন্ত দেওয়ান কে জনৈক  রাজনৈতিক দলের কর্মী একটি সেভিংস একাউন্ট থেকে 40000 টাকা পেমেন্ট দিতে বলে। অথচ ওই একাউন্ট থেকে কিছুদিন  আগে সমপরিমাণ টাকা তুলে নেওয়া হয়েছিল, যখন অন্য একজন বি পি এম ছিলেন, যিনি কয়েকদিন আগে প্রয়াত হয়েছেন। স্বভাবত তিনি টাকা দিতে অপাড়ক বলায় তার উপরে চড়াও হয়। কিছুক্ষণ এর মধ্যে আরো চার পাঁচটি বাইক এ আরো বেশকিছু দুষ্কৃতীরা এসে জোর করে গ্রামের তৃণমূলের পার্টি অফিস এ নিয়ে যায় এবং স্থানীয় নেতৃত্বের উপস্থিতিতে  তাকে পার্টি অফিসের মধ্যে  নৃশংস ভাবে মারধর করে। পাড়া ও পরিবার এর লোকজন তাকে উদ্ধার করে রাতেই 25 কিলোমিটার দূরে মেদিনীপুর মেডিকেল কলেজ এ ভর্তি করে। আপাতত তিনি বিপদ মুক্ত।
এই রকম এক ভয়ানক জঙ্গলের রাজত্বে আমরা বাস করছি, যেখানে সরকারি প্রতিষ্ঠান বা কর্মচারীদের কোনো ন্যূনতম নিরাপত্যা নেই। লুম্পেন বাহিনী আজ রাজ্যের প্রকৃত নিয়ন্ত্রক। সরকার, প্রশাসন সবকিছু নিয়ন্ত্রণ করছে দুষ্কৃতীরা। কেন্দ্রীয় সরকারের দপ্তর হলেও এখানকার ডাকপ্রাসাসক রা আজ কার্যত ঠুত জগন্নাথ হয়ে রয়েছেন। দপ্তর ও কর্মচারীদের প্রতি নূন্যতম দায়িত্ব তারা পালন করতে ব্যর্থ। এর বিরুদ্ধে আমাদের কর্মচারিসমাজ কে গর্জে উঠতে হবে।
পশ্চিমবাংলা র পোস্টাল কো অর্ডিনেশন কমিটি র আহ্বানে আগামী 8.10.18, সোমবার প্রতিটি বিভাগ ও ইউনিট এ টিফিনের সময় বা বিকেলে ব্যাপক কর্মচারী দের জামায়েত করে যৌথ ভাবে বিক্ষোভসভা সংগঠিত করতে হবে এবং রেজুলেশন গ্রহণ করে পাঠাতে হবে। রেজুলেশন এর কপি রবি বারের মধ্যে সার্কেল ইউনিয়নের ওয়েবসাইট এ দেওয়া হবে।

সম্পাদক, পি সি সি ও অন্তর্ভুক্ত সার্কেল সম্পাদক গণ।

1 comment: